রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
শিরোনাম :
ভালুকায় কলেজ পড়ুয়া ছেলের হাতে শিক্ষক বাবা খুন ভালুকায় ড্রাইভার ও পথচারীদের মাঝে খাবার স্যালাইন বিতরণ ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা ভালুকায় টাকার বিনিময়ে ইউনিয়ন তাঁতী লীগের কমিটি দেওয়ার অভিযোগ ভালুকায় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি প্রার্থী সাদিকের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালিত ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন জেলায় শ্রেষ্ঠ ওসি ভালুকা মডেল থানার ওসি”শাহ্ কামাল আকন্দ” ভালুকা উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৯ ভাইস চেঃ পদে ১২ প্রার্থী মাঠে ভালুকায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের তৎপরতায় অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ভালুকায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ধোধন

ত্রিশালে বিদ্যালয়ে নতুন ভবন পেয়ে উচ্ছাসিত শিক্ষার্থীরা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২, ৪.২১ পিএম
  • ২৪৩ বার পাঠিত

মোহাম্মদ সেলিম,ত্রিশাল থেকেঃ- গাছের নিচে কিংবা ভাঙা বেড়ার ঘরে বসে শিক্ষার্থীদের পাঠদানের দৃশ্য এখন আর নেই। শহর কিংবা প্রত্যন্ত গ্রামেও এখন আর দেখা মেলে না এমন শিক্ষা প্রতিষ্ঠানের।

অধিকাংশ প্রতিষ্ঠানেই তৈরি হয়েছে দৃষ্টি নন্দন একাডেমিক ভবন। সারা দেশের ন্যায় ময়মনসিংহের ত্রিশাল উপজেলার সদর ইউনিয়নে অবস্থিত বাগান ইসলামিয়া উচ্চ বিদ্যালয়টি সেজেছে নতুন রূপে।
এই বিদ্যালয়টি ১৯৭০ সালে প্রতিষ্ঠিত হয়। প্রথম যাত্রা শুরু করা হয় মাটি দিয়ে তৈরির ঘর দিয়ে । পরে একটি হাফ বিল্ডিং ঘর নির্মাণ করা হলেও সেটি যুকিপূর্ণ হয়ে পড়ে। যা শিক্ষার্থীদের লেখাপড়ায় চরম ব্যাঘাত ঘটে। বিদ্যালয়টিতে বর্তমানে ছয় শতাধিক শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছেন।
ত্রিশাল আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানীর নিরলস প্রচেষ্টায় বর্তমান আওয়ামী লীগ সরকার এই বিদ্যালয়টি চার তলা দৃষ্টিনন্দন একাডেমিক ভবন নির্মাণ করে দেন। আওয়ামীলীগ সরকারের এমন উন্নয়নের ছোঁয়া দেখতে পেয়ে এলাকাবাসী ,অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা আনন্দিত । বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইবনে খালেদ জানান , মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বিদ্যালয়ে একটি চারতলা ভবন করে দিয়েছেন। এই প্রতিষ্ঠান পেয়ে শিক্ষার্থী অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকরা আনন্দিত। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs