বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
শিরোনাম :
ভালুকায় শহীদ দবিস পালিত ভালুকায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত ভালুকায় বনবিভাগের অবৈধ করাতকল উচ্ছেদ মালামাল জব্দ এবছর বইমেলায় প্রকাশিত হয়েছে কবি ও ঔপন্যাসিক এরশাদ আহমেদ এর রোমান্টিক উপন্যাস “মনপ্রিয়া” ভালুকায় সুতার গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ড ভালুকায় ৬ অটোরিকশাসহ চোরচক্রের ৪ সদস্য আটক ভালুকায় মাইক্রোবাস খাদে প্রান গেলো পুলিশ কর্মকর্তার আস্থা লাইফ ইন্সুরেন্স ময়মনসিংহ শাখায় সেলস মিটিং ও ট্রেনিং অনুষ্ঠিত ভালুকায় জমি নিয়ে বিরোধ ভাউন্ডারী ভাঙ্গার অভিযোগ পাগলা থানায় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার আসামী গ্রেফতার আদালতে দোষ স্বীকারোক্তি

ভালুকায় স্কুল মাঠে পানি নিষ্কাশনের দাবীতে মানববন্ধন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩, ৮.৪১ এএম
  • ৯৯ বার পাঠিত

ষ্টাফ রিপোর্টার:- ময়মনসিংহের ভালুকা উপজেলার কাচিনা ইউনিয়নের বাটাজোর ভাওয়াল মুসলিম উচ্চ বিদ্যালয় মাঠে দীর্ঘদিন যাবৎ পানি জমে থাকায় নিষ্কাশনের দাবীতে সোমবার মানববন্ধন করেছে ছাত্র ছাত্রীরা। ছাত্র ছাত্রীদের অভিযোগ স্কুল মাঠে পানি জমে থাকার কারনে তারা ঠিকমত ক্লাশ করতে পারেননা। এতে তাদের লেখাপড়ার ব্যাপক ক্ষতি সাধন হচ্ছে।

স্কুলের প্রধান শিক্ষক আব্দুল কদ্দুছ জানান প্রায় ৫০০ এইচ এসসি পরীক্ষার্থী ১৭ আগষ্ট ওই কেন্দ্রে পরীক্ষা দিবে। জলাবদ্ধতার কারনে পরীক্ষা কার্যক্রমে ব্যাঘাত হবে বলে তারা আশংকা করছেন। স্থানীয় বাসিন্দা ইউছুফ খান জানান বিদ্যালয়ের চারপাশে ৮/১০ টির মত পানি প্রবাহের কালভার্ট বন্ধ করে দেয়ায় উজানের বৃষ্টির পানি জমে তাদের প্রায় ১৫ টি পুকুরের মাছ ভেসে গেছে। এছারাও বহু বাড়ীঘরে পানি উঠা সহ প্রায় ৫০ একর ফসলি জমি তলিয়ে গেছে। উজানের পানি যাওয়ার কালভার্ট ও ড্রেন বন্ধ করায় স্বুল মাঠে প্রায় দেড় দুই ফুট উচ্চতায় সার্বক্ষনিক পানি জমে থাকায় লেখা পড়ার ব্যাঘাত ঘটছে। বাটাজোর যৌথ খামার সমবায় সমিতি লিমিটেড এর ম্যানেজার মোজাম্মেল হক জানান তিনি এলাকাবাসীর পক্ষে এ ব্যাপারে জেলাপ্রশাসক ময়মনসিংহ ও বিভাগীয় কমিশনারের কার্যালয় সহ বিভিনś দপ্তরে জলাবদ্ধার স্থায়ী সমাধানের দাবী জানিয়ে লিখিত আবেদন করার ১৫ দিন অতিবাহিত হলেও পানি নিষ্কাশনে ১৪ আগষ্ট সোমবার পর্যন্ত প্রশাসনের পক্ষ হতে কোন ব্যবস্থা নেয়া হয়নি। সোমবার স্কুলের পানি পরিদর্শন কালে স্কুল পরিচালনা কমিটির সভাপতি কাচিনা ইউনিয়ন চেয়ারম্যান মুশফিকুর রহমান লিটন জানান স্থানীয় কয়েকজন ব্যাক্তি নিজেদের জমি থাকায় তাদের ইচ্ছেমত কালভার্ট ও ড্রেন বন্ধ করে স্থাপনা নির্মাণ করায় স্কুল মাঠ, এলাকার বাড়ীঘর, ফসলি জমি ও চলাচলের রাস্তা জলাবদ্ধতার কবলে পরেছে। পানি নিষ্কাশনের কোন পথ তারা খোলা রাখেনি। এ জন্য তিনি প্রশাসনের হস্তক্ষেপ দাবী করেছেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এরশাদুল ইসলামের নিকট জানতে তাঁর কার্যালয়ে গেলে তিনি কোন বক্তব্য দিতে রাজি হননি।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs