বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম :
ভালুকায় শহীদ দবিস পালিত ভালুকায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত ভালুকায় বনবিভাগের অবৈধ করাতকল উচ্ছেদ মালামাল জব্দ এবছর বইমেলায় প্রকাশিত হয়েছে কবি ও ঔপন্যাসিক এরশাদ আহমেদ এর রোমান্টিক উপন্যাস “মনপ্রিয়া” ভালুকায় সুতার গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ড ভালুকায় ৬ অটোরিকশাসহ চোরচক্রের ৪ সদস্য আটক ভালুকায় মাইক্রোবাস খাদে প্রান গেলো পুলিশ কর্মকর্তার আস্থা লাইফ ইন্সুরেন্স ময়মনসিংহ শাখায় সেলস মিটিং ও ট্রেনিং অনুষ্ঠিত ভালুকায় জমি নিয়ে বিরোধ ভাউন্ডারী ভাঙ্গার অভিযোগ পাগলা থানায় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার আসামী গ্রেফতার আদালতে দোষ স্বীকারোক্তি

নিন্ম মানের কাজে দেখা দিয়েছে ফাটল! ত্রিশালে উপজেলা মডেল মসজিদের উদ্বোধন

  • আপডেট টাইম : সোমবার, ৩১ জুলাই, ২০২৩, ৮.৪২ এএম
  • ১৫৫ বার পাঠিত

মোহাম্মদ সেলিম, ত্রিশাল থেকে:- স্থানীয়দের দাবী, নিন্ম মানের নির্মাণ সামগ্রী দিয়ে মডেল মসজিদের কাজ করছে ধীর গতিতে শেষ হয়েছে ৭০ শতাংশ কাজ। কাজ শেষ হবার আগেই উদ্বোধন করা হলো। সারা দেশের ন্যায় ময়মনসিংহের ত্রিশালে আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে ভিডিও কনফারেন্সে রোববার সকালে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চার বছরের বেশি সময় পার হলেও শেষ হয়নি মসজিদ নির্মাণের কাজ। মসজিদের ৩০ শতাংশ কাজ বাকী রেখেই উদ্বোধন করায় স্থানীয়দের ক্ষোভ। ৪০ শতাংশ জমির উপর ২০১৯ সালের মে মাসে ত্রিশাল পৌর শহরের কোর্ট ভবন এলাকায় মডেল মসজিদ নির্মাণের কার্যাদেশ দেওয়া হয়। কাজ পায় ঠিকাদারী প্রতিষ্ঠান রাজু এন্টারপ্রাইজ। বরাদ্দ ছিল ১২ কোটি ৫৫ লাখ টাকা। কাজের নির্মাণ কাজ শেষ হওয়ার কথা ছিল গত ২০২০ সালের আগস্ট মাসে। তবে গণপূর্ত বিভাগ ময়মনসিংহ বলছে, করোনার কারনে একটু সময় বেশী লেগেছে। তবে সব প্রতিবন্ধকতার সমাধান করে সেপ্টেম্বর ২০২২ সালে নির্মাণ কাজ শেষ করা হবে। তবুও শেষ হয়নি নির্মান কাজ। ৩০ জুলাই রোববার ২০২৩ সালে কাজ শেষ হবার আগেই তরিগরি করেই ঠিকারদারী প্রতিষ্ঠান তা উদ্বোধন করালেন।  সরেজমিনে গিয়ে দেখা যায়, সরকার ঘোষিত সারা দেশে ৫৬০ টি মডেল মসজিদের মধ্যে প্রথম ধাপে উদ্বোধন হওয়ার কথা ছিল এ মসজিদটি। কিন্তু আজ রোববার ৫ম ধাপে ৩০ শতাংশ কাজ বাকী রেখেই সারাদেশে ৫০ টি মডেল মসজিদের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। মসজিদের তিনতলা ভবনের নির্মান কাজ শেষ হলেও বিভিনś জায়গায় ধরেছে ফাটল। ফ্লোরে লাগানো বেশীর ভাগ মাবের্ল টাইলসে ধরেছে ফাটল। বাকী রয়েছে পার্টিশন, প্লাস্টার, দরজা, জানালা, বিদ্যুৎ সংযোগ, টাইলস, সাজসজ্জাসহ নানা কাজ। ঠিকাদারী প্রতিষ্ঠান রাজু এন্টারপ্রাইজ বলছে মসজিদের ভিতরে নামাজের উপযোগী করতে সময় লাগবে ১ থেকে দেড় মাস। বাহিরের কাজ আরো কিছু সময় লাগবে। এলাকার স্থানীয় বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করে বলেন, ২০১৯ সালে দ্রুত গতিতেই কাজ চলছিল। কিন্তু হঠাৎ মসজিদ নির্মানের কাজ বন্ধ হয়ে যায়। ৫ম ধাপে আজ কাজ বাকী রেখেই মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করলেন। এ সময়ের মধ্যেও মডেল মসজিদ নির্মাণের কাজ না হওয়াটা খুবই দুঃখজনক। এখনো কাজে তেমন গতি নেই। ধীর গতিতেই চলছে কাজ। কয় মাস লাগে আল্লাহ ভাল জানেন। স্থানীয়দের অভিযোগ নিন্মমানের নির্মান সামগ্রী ব্যবহার হচ্ছে অভিযোগ সম্পূর্ন মিথ্যা দাবী করে ঠিকাদারী প্রতিষ্ঠান রাজু এন্টার প্রাইজের স্বত্বাধিকারী নুরুন্নবী ভুইয়া রাজু আহম্মেদ বলেন, এ মডেল মসজিদের কাজ ২০২০ সালে আগস্টে শেষ করার কথা ছিল। কিন্তু মসজিদের জায়গা বুঝে নিতে একটু সময় লেগেছে। মাঝ খানে করোনার কারনে ও ফান্ড সমস্যা থাকার কারনে কাজ শেষ করা যায়নি। তবে এখানে কোন নিন্ম মানের নির্মাণ সামগ্রী ব্যবহার হচ্ছেনা। প্রতিটি নির্মাণ সামগ্রী গনপূর্তের প্রকৌশলী পরীক্ষা করার পর ব্যবহার করা হচ্ছে। আজ মসজিদের উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। তার দাবী মসজিদের কাজ ৯০ শতাংশ শেষ হয়েছে। বাকী কাজ এক/দেড় মাসের মধ্যেই শেষ হবে। ফ্লোরে যে মাবের্ল পাথর গুলো ফাটা তা পরিবর্তন করে দেওয়া হবে। মসজিদের কিছু কাজে সমস্যার কথা শিকার করে ময়মনসিংহের উপ প্রকৌশলী জিল্লুর রহমান সিদ্দিকী বলেন, এ উপজেলার মডেল মসজিদের কাজ ২০২০ সালে আগস্টে শেষ হবার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে কাজে ধীরগতি হয়েছে। কাজ শেষ হয়েছে ৮০ শতাংশ। আজ উদ্বোধন করা হলো। এক মাসের মধ্যে মসজিদের ভিতরের নামাজের উপযোগী করা হবে। বাহিরের কাজ শেষ হতে আরও সময় লাগবে। মসজিদের ফ্লোরের টাইলস ফাটা এগুলো পরিবর্তন করতে ঠিকাদারকে বলা হয়েছে। মসজিদ বুঝিয়ে দেওয়ার আগে সকল সমস্যা সমাধান করা হবে।
আজ রোববার উপজেলা পরিষদ হলরুমে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে ত্রিশাল উপজেলা মডেল মসজিদ উদ্বোধনে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রলয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ হাফেজ রুহুল আমীন মাদানী, উপজেলা পরিষদ চেয়াম্যান আব্দুল মতিন সরকার, ময়মনসিংহ জেলার এডিসি মেহেদী হাসান, ময়মনসিংহ ইসলামী ফাউন্ডেশনের বিভাগীয় পরিচালক তৌহিদুল আনোয়ার, উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল আহমেদ, সহকারী কমিশনার ভুমি হাসান আব্দুল্লাহ আল মাহমুদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম শামসুদ্দিন, সাধারন সম্পাদক ইকবাল হোসেন প্রমূখ। উদ্বোধন শেষে মডেল মসজিদ পরিদর্শনে যান ধর্ম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ হাফেজ রুহুল আমীন মাদানীসহ উর্ধতন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ। এসময় তিনি মসজিদের কাজ দেখে তিনি ঠিকাদারকে ডেকে ফ্লোরের টাইলস পরিবর্তনসহ সকল সমস্যার সমাধানের কথা বলেন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs