সোমবার, ০৬ মে ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন

ভালুকায় বনবিভাগের রোপিত চারা উপড়িয়ে ফেলেছে দুর্বৃত্তরা

  • আপডেট টাইম : শনিবার, ১৫ জুলাই, ২০২৩, ৭.৩৭ এএম
  • ১৬৮ বার পাঠিত

ষ্টাফ রিপোর্টার:- ময়মনসিংহ বনবিভাগের ভালুকা রেঞ্জের হবিরবাড়ী বিটের অধিনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ঘেঁষা হবিরবাড়ী মৌজার ১৯নং দাগে এক্সিকিউটিভ এ টায়ার লিঃ নামে একটি কোম্পানি দির্ঘদিন যাবৎ প্রায় ১একর বনভূমি জবরদখল করে রাখে, জবরদখলীয় বনভূমি

উদ্ধার করে আকাশ মনি চারা রোপণ করেন স্থানীয় বনবিভাগ। শনিবার (১৫জুলাই) সকালে স্থানীয় বনবিভাগ ঘটনা স্থলে গিয়ে দেখেন কে বা কাহারা রাতের আধারে বনবিভাগের রোপিত চারাগুলো উপড়িয়ে ফেলেছে।

হবিরবাড়ী বিট অফিসার আশরাফুল আলম খান বলেন হবিরবাড়ী মৌজার ১৯নং দাগে মোট ভূমির পরিমান ৫৩.৬১শতাংশ যার পুরোটাই গেজেট বিজ্ঞপ্তিত বনভূমি। উক্ত বনভূমি এক্সিকিউটিভ এ টায়ার লিঃ নামে একটি কোম্পানি দীর্ঘদিন যাবৎ একএকর বনভূমি জবরদখল করে রেখেছিল।ময়মনসিংহ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আ.ন.ম আব্দুল ওয়াদুদ’র নির্দেশে বনভূমি উদ্ধার করে সামাজিক বনায়নের আওতায় এনে বিভিন্ন প্রজাতির চারা রোপন করা হয়, (১৪ জুলাই)  শুক্রবার দিবাগত রাতের আধারে চারাগুলো উপড়িয়ে ফেলা হয়েছে। এখানে পুনরায় চারা রোপন করা হবে এবং যারা চারাগুলো উপড়িয়েছে তদন্ত করে তাদের বিরুদ্ধে বনআইনে মামলার প্রস্তুতি চলছে।।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs