শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
ভালুকায় ড্রাইভার ও পথচারীদের মাঝে খাবার স্যালাইন বিতরণ ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা ভালুকায় টাকার বিনিময়ে ইউনিয়ন তাঁতী লীগের কমিটি দেওয়ার অভিযোগ ভালুকায় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি প্রার্থী সাদিকের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালিত ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন জেলায় শ্রেষ্ঠ ওসি ভালুকা মডেল থানার ওসি”শাহ্ কামাল আকন্দ” ভালুকা উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৯ ভাইস চেঃ পদে ১২ প্রার্থী মাঠে ভালুকায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের তৎপরতায় অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ভালুকায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ধোধন ভালুকায় বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু

চা’স্টলে আড্ডা প্রতিরোধে ওসি মাইন উদ্দিনের অভিযান

  • আপডেট টাইম : শনিবার, ১৩ মে, ২০২৩, ৪.১০ পিএম
  • ২২১ বার পাঠিত

মোহাম্মদ সেলিম, ত্রিশাল থেকে:- ময়মনসিংহের ত্রিশাল উপজেলার পৌরশহর সহ ১২টি ইউনিয়নের অধিক চায়ের স্টলে ক্রেতাদের মনের চাহিদা পুরনে চালানো হচ্ছে টেলিভিশন। এতে করে দোকানে কিছুটা ইনকাম হলেও ভবিষ্যতে ক্ষতির পরিমাণ বেড়ে যাবে এমনটাই ধারনা করছেন ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মাইন উদ্দিন। নানা ধরনের সমস্যা থেকে যুবসমাজকে বাঁচাতে প্রতিটি দোকান থেকে টেলিভিশন অপসারনে অভিযান পরিচালনা করেছেন ওসি মাইন উদ্দিন। এ মহৎ উদ্যোগ গ্রহণ করায় সকল শ্রেণী পেশার মানুষ থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিনকে ধন্যবাদ জানিয়েছেন।

রাগামারা এলাকার বাসিন্দা আলাল বলেন,এই প্রথম এমন ভালো কাজে অগ্রসর দেখেছি, ওসি সাহেবের এমন কাজ দেখে আমাদের অনেক ভালো লেগেছে। তবে এলাকার সচেতন মহল অনেক খুশি।রামপুর ইউনিয়নসহ বিভিন্ন এলাকার রাজনৈতিক নেতাসহ সচেতন মহলের লোকজন বলেন এমন ওসি আগে কখনও আমরা পাইনি, যোগদানের পর থেকেই সততার সাথে দায়িত্ব পালন করে ত্রিশাল উপজেলায় সত্যি তিনি একজন মহৎ ব্যক্তি হিসেবে পরিচিত লাভ করেছেন। আমরা চাই পুলিশের এ ধরনের সচেতনতা মুলক অভিযান অব্যাহত থাকুক।ভিবিন্ন সূত্র থেকে জানা গেছে চা স্টলগুলোতে দিনে এবং রাতে টেলিভিশন প্রদর্শন করার কারণে উঠতি বয়সী যুবসমাজ সহ স্থানীয় লোকজন তাদের পরিবারের সদস্যদেরকে সময় না দিয়ে উক্ত উল্লিখিত স্থানগুলোতে আড্ডা দেন। চা স্টল অন্যান্য স্থানে আড্ডা দেওয়ার ফলে অনেকের পরিবারে নেমে এসেছে ঝগড়া ও অশান্তি।

ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম মো: শামসুদ্দীন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জানান, ওসি মাইন উদ্দিন সাহেব যোগদান করার পর থেকে ত্রিশালের আইন শৃঙ্খলা ভাল, তার বিভিন্ন সামাজিক কর্মকান্ড চোখে পড়ার মতো। আজকে যে অভিযানটি চালিয়েছেন এতে করে অনেকটাই অপরাধ কমে আসবে।
ত্রিশাল পৌরসভার মেয়র আনিছুজ্জামান আনিছ বলেন, আমি গতকাল শুনেছি ওসি সাহেব গাড়ি বহর নিয়ে অভিযান পরিচালনা করেন। নিশ্চয়ই একটি মহৎ কাজ। এ কাজের জন্য পুলিশের সদস্যদের কে ধন্যবাদ জানাই।ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাইন উদ্দিন জানান, এইসব চা দোকান গুলোতে টেলিভিশন প্রদর্শনের ফলে উঠতি বয়সের ছেলে,যুবকসহ বিভিন্ন লোকজন অহেতুক বসে বসে আড্ডা দেন।উঠতি বয়সের ছেলেরা,যুবকরা বসে বসে মোবাইলে বিভিন্ন অনলাইন জুয়া খেলে।আইপিল খেলা দেখে আর বাজি(জুয়া)ধরে। বাজিতে হেরে টাকার সমস্যা হলে অনেক দোকানদার লাভে টাকা বিনিয়োগ করে থাকে।এতে ব্যাক্তিগত ও পারিবারিকভাবে অর্থনৈতিক ক্ষতির সম্মুখিন হচ্ছে।পরিবারের বাবা,মা,স্ত্রী,সন্তানদের সময় না দিয়ে,সবটুকু সময় চা দোকানে টেলিভিশন দেখে আড্ডা দেওয়ার ফলে পারিবারিক অশান্তি সৃষ্টি হচ্ছে।যারা প্রকৃতপক্ষে চা পান করতে যাবে তারা এই দৃশ্য দেখে তাঁরা দোকানের আশপাশেও যেতে লজ্জা পায়।অনেক চা দোকানের পাশে ছোট রুম করে সেখানে ঘন্টা চুক্তিতে ভাড়া দিয়ে তাস,লুডু দিয়ে জুয়া খেলার সুযোগ করে দিচ্ছে।গভীর রাত পর্যন্ত চা দোকানে টেলিভিশন দেখানোর ফলে অনেক অপরাধী ভদ্রবেশে আড্ডা দিয়ে গভীর রাতে চুরি,ছিনতাই করার সুযোগ পাচ্ছে।এলাকার সচেতন মহল বিষয়টি নিয়ে খুবই উদ্বীগ্ন।এলাকার যুব সমাজকে জুয়ার মতো নেশা থেকে ফিরিয়ে আানা,পারিবারিক শান্তি ফিরিয়ে আনাসহ সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় সকলের সহযোগিতায় চা ষ্টল থেকে টেলিভিশন সড়িয়ে নেয়ার জন্য বিভিন্ন জায়গায় সচেতনতামূলক বক্তব্যসহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs