সোমবার, ২০ মার্চ ২০২৩, ০৭:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
এনজিও মালিককে মিথ্যা মামলাদিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন মন্ত্রনালয়ের আদেশ উপেক্ষা করে বাস্তবায়ন হয়নি ইউএনও’র বদলির আদেশ ত্রিশালে নৌকার কান্ডারী হতে চন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম ত্রিশালে মঠবাড়ী ইউনিয়ন ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত ১৫ মার্চ: কৃষকের রক্ত ঝরার দিন ত্রিশালে বইমেলা কৃতি শিক্ষার্থীদের সম্বর্ধনা ও পুরস্কার বিতরণ বসন্তকে নিয়ে এবার কবি ও ঔপন্যাসিক এরশাদ আহমেদ এর নতুন গল্প “বাউলে বসন্ত” সাহিত্যপ্রেমীদের পড়ার আমন্ত্রণ রইলো ভালুকায় কিশোরী শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার ভালুকায় আবারো বনে আগুণ ও গজারী গাছ কর্তন: আটক ১ ভালুকায় সাবেক প্রতিমন্ত্রী ডাঃ আমান উল্লাহ’র মৃত্যু বার্ষিকী পালিত

ত্রিশালে নৌকার কান্ডারী হতে চন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম

  • আপডেট টাইম : শনিবার, ১৮ মার্চ, ২০২৩, ৪.১৬ পিএম
  • ৭৭ বার পাঠিত

মোহাম্মদ সেলিম,ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি:- ময়মনসিংহ-৭ ত্রিশাল আসন থেকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব আবুল কালাম মোঃ শামছুদ্দিন। তিনি ১৮ মার্চ শনিবার সকালে তার নিজস্ব কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের এক মতবিনিময় সভায় বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী হওয়ার আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন। এসময ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

জানা গেছে, আবুল কালাম মোঃ শামছুদ্দিন শিক্ষাজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে সরাসরিভাবে জড়িত। ১৯৮২ সালে নজরুল ডিগ্রি কলেজের ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বিভিন্ন সময়ে উপজেলা আওয়ামী লীগের গুরুত্বপুর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।
গত ২০২২ সালে ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। ১৯৮২ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করার পাশাপাশি ১৯৯১ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত খালেদা বিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেছেন। ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত জোট সরকারের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রাম করায় অসংখ্য মামলা ও নির্যাতনের শিকার হন তিনি। আবুল কালাম মোঃ শামছুদ্দিন ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করার পাশাপাশি দলীয় প্রার্থীকে বিজয়ী করেন।
এছাড়াও ইতিমধ্যে তিনি জেলা ও উপজেলায় অসংখ্য গুরুত্বপূর্ণ দায়িত্ব সঠিক ভাবে পালন করে ক্লিন ইমেজের নেতা হিসেবে পরিচিতি লাভ করেন।
তিনি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলকে সুসংগঠিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তৃণমূল নেতাকর্মীরা তাকে জাতীয় সংসদ সদস্য হিসেবে পেতে চান।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs