শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ভালুকায় ড্রাইভার ও পথচারীদের মাঝে খাবার স্যালাইন বিতরণ ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা ভালুকায় টাকার বিনিময়ে ইউনিয়ন তাঁতী লীগের কমিটি দেওয়ার অভিযোগ ভালুকায় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি প্রার্থী সাদিকের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালিত ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন জেলায় শ্রেষ্ঠ ওসি ভালুকা মডেল থানার ওসি”শাহ্ কামাল আকন্দ” ভালুকা উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৯ ভাইস চেঃ পদে ১২ প্রার্থী মাঠে ভালুকায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের তৎপরতায় অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ভালুকায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ধোধন ভালুকায় বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু

ভালুকায় আবারো বনে আগুণ ও গজারী গাছ কর্তন: আটক ১

  • আপডেট টাইম : সোমবার, ১৩ মার্চ, ২০২৩, ৭.১৩ এএম
  • ২৩০ বার পাঠিত

ষ্টাফ রিপোর্টারঃ- ময়মনসিংহের ভালুকায় আবারো রাতের আঁধারে সংরক্ষিত বন থেকে কয়েক শ’ গজারী গাছের কপিস কর্তন ও আগুণ ধরিয়ে আলামত নষ্টের অভিযোগে মামলা দায়ের করেছে বনবিভাগ। এ ঘটনায় মাইন উদ্দিন নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে, গত রোববার বিকেলে উপজেলার হবিরবাড়ি মৌজার ৪১৩ নং দাগে সারা বৃদ্ধা আশ্রমের পাশে। ভালুকা রেঞ্জের হবিরবাড়ি বিট অফিসার আশরাফুল আলম খান জানান, হবিরবাড়ি মৌজার ৪৩৮ নং দাগে কয়েক কোটি টাকা মূল্যের সংরক্ষিত বনভূমি দখলের অপচেষ্টায় গত কয়েক দিনে বিপুল পরিমাণ গজারী ও আকাশমনি গাছ কর্তন, পাঁচার, আগুণ ধরিয়ে আলামত বিনষ্ট ও ভূমি জবরদখলের অপচেষ্টার অভিযোগে বন আইনে চারটি মামলা দায়ের করা হয়েছে । এরই ধারাবাহিকতায় (১২ মার্চ) রোববার দুপুরে ওই চক্রটি হবিরবাড়ি মৌজার ৪১৩ নং দাগে সারা বৃদ্ধা আশ্রমের পাশে সংরক্ষিত বনে আগুণ ধরিয়ে দেয় । এমন কি ওই সময় ৪/৫ শ’ গজারী গাছের কপিস কেটে নিয়ে যায়। খবর পেয়ে বনবিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে ওই এলাকার মৃত কালু শেখের ছেলে মাইন উদ্দিন (৫০) কে আটক করলেও ৪/৫ জন দৌড়ে পালিয়ে যায়। পরে আটককৃত মাইন উদ্দিনকে আদালতে প্রেরণ করা হয়। এ ঘটনায় হবিরবাড়ি বিট অফিসার আশরাফুল আলম খান বাদি হয়ে ১৯২৭ সনের বন আইনে আরো একটি মামলা দায়ের করেন।

উল্লেখ্য, এর আগে হবিরবাড়ি মৌজার ৪৩৮ নং দাগে বিপুল পরিমাণ গজারী ও আকাশমনি গাছ কর্তন, পাঁচার, আগুণ ধরিয়ে আলামত বিনষ্ট ও ভূমি জবরদখলের অপচেষ্টার অভিযোগে বিট অফিসার আশরাফুল আলম বাদি হয়ে আব্দুর রশিদ (৫০), মফিজ (৫০), দুলাল (৪০), জাহাঙ্গীর (৩৫), রফিক (৪৫) ও মজিবর (৪৫) নামে ৬ জনের নামে ১৯২৭ সনের বন আইনের চারটি মামলা নং হবির : ৪০, ভালুকা ৫৮; হবির : ৪১ ভালুকা ৫৯; হবির : ৪২, ভালুকা ৬০; হবির : ৪৩, ভালুকা : ৬১) দায়ের করেন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs