শুক্রবার, ২৪ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

হাতিয়ায় আন্তর্জাতিক দূর্যোগ প্রস্তুতি  দিবস পালিত

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩, ১.৪০ পিএম
  • ১৬১ বার পাঠিত

জিএম ইব্রাহীম,হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধিঃ- দূর্যোগে আগাম সতর্কবার্তা “স্মার্ট বাংলাদেশের প্রত্যয় দুর্যোগ প্রস্তুতি সব সময় ” এ-¯স্লোগানে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় আন্তর্জাতিক দূর্যোগ প্রস্তুতি  দিবস ২০২৩ পালিত হয়েছে। বিশ্বের অন্যান্য দেশের মতো ১৯৮৯ সাল থেকে প্রতিবছর দিবসটি উদ্যাপিত হয়ে আসছে।

দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শুক্রবার  সকালে দূর্যোগ ব্যবস্হাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রশাসনের উদ্যোগে  র‌্যালি, ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া, আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করা হয়।
দিবসটি উপলক্ষ্যে পরিষদ হল রুমে উপজেলা প্রকল্প কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কায়সার খসরু । বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান কেফায়েত উল্যা,
হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা
আমির হোসেন, উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা বদিউজ্জামান, ফায়ার সার্ভিসের প্রতিনিধি  মোঃ জসিম উদ্দিন।
আলোচনা সভার আগে একটি র‌্যালি শহরের  প্রধান সড়ক প্রদক্ষিন করে শহিদ মিনারে সামনে এসে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন সিপিপি স্বেচ্ছাসেবক, সরকারী কর্মকর্তা, ফায়ার সার্ভিসের সদস্য, এনজিও কর্মী ও সাংবাদিক সহ প্রায় শতাধিক বিভিন্ন পেশার প্রতিনিধি।
আলোচনা সভা শেষে হাতিয়া ফায়ার সার্ভিসের সদস্যদের অংশগ্রহনে একটি মহড়া অনুষ্ঠিত হয়। এতে অগ্নিনির্বাপক যন্ত্রের সহজ ব্যবহার প্রদর্শন করা হয়।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs