বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ভালুকায় ড্রাইভার ও পথচারীদের মাঝে খাবার স্যালাইন বিতরণ ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা ভালুকায় টাকার বিনিময়ে ইউনিয়ন তাঁতী লীগের কমিটি দেওয়ার অভিযোগ ভালুকায় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি প্রার্থী সাদিকের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালিত ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন জেলায় শ্রেষ্ঠ ওসি ভালুকা মডেল থানার ওসি”শাহ্ কামাল আকন্দ” ভালুকা উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৯ ভাইস চেঃ পদে ১২ প্রার্থী মাঠে ভালুকায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের তৎপরতায় অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ভালুকায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ধোধন ভালুকায় বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু

হাতিয়া ভাসানচর পরিদর্শনে ৪ দেশের রাষ্ট্রদূতসহ ১৬ সদস্যের প্রতিনিধি দল

  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৩, ১১.৪৪ এএম
  • ১৩১ বার পাঠিত

জিএম ইব্রাহীম,হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধিঃ- নোয়াখালীর ভাসানচর পরিদর্শনে গেছেন  চার দেশের রাষ্ট্রদূতসহ ১৬ সদস্যের উচ্চপর্যায়ের প্রতিনিধি দল। শুক্রবার সকাল সাড়ে ১০টায় হেলিকপ্টারযোগে সেখানে পৌঁছেছেন তারা।রাষ্ট্রদূতরা হচ্ছেন জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনারি, চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন, ফ্রান্সের রাষ্ট্রদূত মেরি মাসদুপুয় ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হেরু হারতান্তো সুবোল। এ ছাড়া প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার নেতৃত্বে প্রতিনিধি দলে আরও আছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. সালাহউদ্দিন, মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি, প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের একান্ত সচিব মো. কায়ছারুল ইসলাম, পরিচালক-৯ মোহাম্মদ নাজমুল হক, পরিচালক-১৪ ডা. মোহাম্মদ মহিবুল হাসান, জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়ান লুইস, জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনারের প্রতিনিধি জোহানেস ভ্যান ডার ক্লাউ ও ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সিমোন পার্চমেন্ট।

ভাসানচর থানার ওসি মো. হুমায়ুন কবির প্রতিনিধি দলের আগমনের বিষয়টি  নিশ্চিত করেন। তিনি বলেন, পাঁচ ঘণ্টার সফরে প্রতিনিধি দল ভাসানচরে রোহিঙ্গাদের জীবনমান পরিদর্শনসহ বিভিন্ন বিষয়ে সমন্বয় সভা করেন। মিয়ানমারের এক লাখ রোহিঙ্গার বসবাসের জন্য নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে আধুনিক আবাসন ব্যবস্থা তৈরি করেছে বাংলাদেশ সরকার। তবে এখন পর্যন্ত কক্সবাজার থেকে সেখানে ৩২ হাজার রোহিঙ্গাকে স্থানান্তর করা হয়েছে।
মিয়ানমারের এক লাখ রোহিঙ্গার বসবাসের জন্য নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে আধুনিক আবাসন ব্যবস্থা তৈরি করেছে বাংলাদেশ সরকার। তবে এখন পর্যন্ত কক্সবাজার থেকে সেখানে ৩২ হাজার রোহিঙ্গাকে স্থানান্তর করা হয়েছে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs