মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ভালুকায় কারখানা শ্রমিকদের মহাসড়ক অবরোধ, দুই ঘন্টা যানচলাচল বন্ধ চরম ভোগান্তিতে দূরপাল্লার যাত্রী সাধারণ ভালুকায় নাতির হাতে দাদি খুন আটক-৩ ভালুকায় জাতীয় গণমাধ্যম সপ্তাহ পালিত ভালুকায় মে দিবস উপলক্ষে মটরযান কর্মচারী শ্রমিক ইউনিয়নের র‌্যালী শিল্পবান্ধব স্মার্ট ভালুকা গড়ে তুলতে চান ————- ড. মামুদুল হাসান বৃষ্টির জন্য ভালুকায় ইস্তিসকার নামাজ আদায় ভালুকায় কলেজ পড়ুয়া ছেলের হাতে শিক্ষক বাবা খুন ভালুকায় ড্রাইভার ও পথচারীদের মাঝে খাবার স্যালাইন বিতরণ ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা ভালুকায় টাকার বিনিময়ে ইউনিয়ন তাঁতী লীগের কমিটি দেওয়ার অভিযোগ

ভালুকায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

  • আপডেট টাইম : শনিবার, ৫ নভেম্বর, ২০২২, ৮.২৭ এএম
  • ১৫১ বার পাঠিত

ষ্টাফ রিপোর্টারঃ- ময়মনসিংহের ভালুকায় বকেয়া বেতন ও অভারটাইমের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এক্সিকিউটিভ এয়াটার লিমিটেডের শ্রমিকরা। আজ শনিবার সকালে শ্রমিকরা কর্মস্থলে গেলে তাদের বেতন ও অভারটাইমের টাকা না দিয়ে দু’দিনের ছুটি ঘোষণা করলে বিক্ষুব্দ শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে রাখে। পরে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে দাবির বিষয়ে আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

শ্রমিকরা জানান, ওই ফ্যাক্টরীতে তার প্রায় সাড়ে তিন’শ শ্রমিক কর্মরত আছেন। এর আগেও মিল কর্তৃপক্ষ বেতন বোনাস ও অভারটাইমের টাকা নিয়ে তালবাহানা শুরু করলে মিলগেইটে বিক্ষোভ করে কয়েকদফায় তাদের দাবি পূরণ করেন। এখন কাজ না থাকার অজুহাত দেখিয়ে বিনা নোটিশে ছাটাইসহ বেতন বোনাসের টাকা বকেয়া থাকার পরও ছুটি ঘোষণা করা হয়। তারা বলেন, গত ৩ নভেম্বর কারখানা বন্ধ করে দেন, শনিবার সকালে তারা কাজে যোগদান করতে গিয়ে দেখেন, কারখানার মূলফটক বন্ধ করে রাখা হয়েছে। পরে তারা বাধ্য হয়ে মহাসড়ক অবরোধ করেন। মিলের অ্যাডমিন ম্যানেজার মোহাম্মদ ইমন জানান, কাজ না থাকায় ১ নভেম্বর থেকে তিন তারিখ পর্যন্ত ফ্যাক্টরী ছুটি ঘোষণা করা হয় এবং শ্রমিকদের বলা হয়েছিলো ১০ তারিখের ভেতর অক্টোবর মাসের বেতন ও অভারটাইমের টাকা পরিশোধ করা হবে। কিন্তু শনিবার সকালে শ্রমিকরা ফ্যাক্টরীতে এসে আবারো তাদের বেতন ও অভারটাইমের টাকা দাবি করলে, তাদেরকে এ বিষয়ে পরে জানানোর কথা বললে, তারা মহাসড়ক অবরোধ করে। উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, মহাসড়ক অবরোধের সংবাদ পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং মালিক পক্ষের সাথে কথা বলে সমস্যার সমাধান করেন। ময়মনসিংহ শিল্প জোন ৫ এর এএসপি কাজী সাইদুর রহমান জানান, এক্সিকিউটিভ এয়াটার লিমিটেডের শ্রমিকদের মাঝে অসন্তোষ দেখা দিলে, তারা কিছুক্ষনের জন্য মহাসড়ক অবরোধ করে রাখে। পরে মালিক পক্ষের সাথে কথা বলে শ্রমকিদের দাবির বিষয়ে আশ^স্ত করা হলে অবরোধ তুলে নেয়া হয়।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs