সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
ভালুকার শিল্প কারখানার শ্রমিকদের শতভাগ বেতন বোনাস নিশ্চিত করছে শিল্প পুলিশ ভালুকায় ভিজিএফের চাল নিতে আসা হতদরিদ্রদের মাঝে শরবত-পানি ও পান পরিবেশন করে প্রসংশিত ইউপি চেয়ারম্যান ময়মনসিংহের শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর ভালুকায় ভূমিসেবা বিষয়ক সচেতনতামূলক সভা ভালুকায় বিয়ের পর যৌতুক না দেয়ায় স্বামীর বাড়িতে উঠিয়ে না নেয়ায় নববধূর বিষ খেয়ে আত্মহত্যা আমারবাংলা সাহিত্য পুরষ্কার ও আমার কথা ভালুকায় মসজিদ নিয়ে ফেসবুকে কটুক্তি করায় গ্রেপ্তার-০১ ভালুকায় সাবেক এমপি আমান উল্লাহ চৌধুরীর ১০ম মৃত্যুবার্ষিকী পালিত সালথায় জনসাধারণের মাঝে বিএনপি’র খাবার পানি ও স্যালাইন বিতরণ ভালুকায় দুই দিন ব্যাপী কবি ও কবিতা উৎসব ও আমারবাংলা সাহিত্য পুরষ্কার প্রদান

নজরুল বিশ্ববিদ্যালয়ে সু-বিশাল পরীক্ষা হলের উদ্বোধন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২, ১১.১৪ এএম
  • ১৫৯ বার পাঠিত

মোহাম্মদ সেলিম,ত্রিশাল থেকেঃ-মযমনসিংহের ত্রিশালে আধুনিক ও মানসম্পন্ন ক্যাম্পাস গঠনে আরও একধাপ এগিয়ে গেল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিল পরীক্ষা হল কক্ষ। অবশেষে সকলের দাবি পূরণ হলো। বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ও ব্যবসায় প্রশাসন অনুষদের দুটি সু-বিশাল পরীক্ষা হলসহ আজ ছয়টি হল উদ্বোধন করা হয়েছে। এতদিন ছাত্রছাত্রীদের ক্লাশরুমে পরীক্ষাগ্রহণ করা হতো। এতে পরীক্ষা গ্রহণ কালে অন্যদের ক্লাশগ্রহণ বিগ্নিত হতো।

এখন থেকে সেই ক্ষতি আর হবে না। পরীক্ষা ও ক্লাশ সমান তালে অনুষ্ঠিত হবে। ১১ অক্টোবর মঙ্গলবার দুপুরে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে পরীক্ষার হল উদ্বোধন অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে উদ্বোধন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। পরে সেখানে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের একটি বর্ষের পরীক্ষা শুরু হয়।
পরীক্ষার হলের উদ্বোধন করে মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, পরীক্ষা হলের জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিল। এ প্রেক্ষিতে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া সিদ্ধান্ত অনুসারে এই দুই ভবনে দুটো বড় পরীক্ষাহল সহ ছয়টি পরীক্ষা হল তৈরি করা হয়েছে। এজন্য সকলেই আমাদের সহযোগিতা করেছেন। বিশেষ করে প্রকৌশল দপ্তরের যে প্ররিশ্রম, একাগ্রতা সেটি বিশেষভাবে স্মরণীয়। আমি সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করি।
বড় হল পরিচালনার জন্য দ্রুত অভ্যস্থ হওয়ার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, আমাদের বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। যেখানে আলো কম লাগবে সেখানে কম দেব, যেখানে বেশি লাগবে সেখানে বেশি দেব। যারা পরীক্ষা আয়োজনের দায়িত্বে থাকবেন বিশেষ করে শিক্ষকরা; তাঁরা নিজ দায়িত্বে পরীক্ষা হলগুলোর বাতি ও পাখার বিদ্যুতের সুইচগুলো বন্ধ করবেন, যেমনটা আপনারা নিজেদের বাসায় করেন। নিজের কাজ করার মধ্যদিয়ে আমরা ছাত্রছাত্রীদেরও শেখাতে পারবো।
অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবদুল হালিম, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধানসহ অন্যরা।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs