শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম :
ভালুকায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ধোধন ভালুকায় বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু ত্রিশালে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ ভালুকায় প্রাইভেটকারের ভিতরে ধর্ষণের ঘটনায় আটক ১ তিন বছর ধরে কাগজের নিচে বসবাস ভয়ে স্ত্রী সন্তান নিয়ে ঘর ছাড়া ময়মনসিংহ শিল্প এলাকায় শ্রমিকের শতভাগ বেতন ও ভাতা নিশ্চিত করা হয়েছে! …পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান  ভালুকায় ১ লাখ নিম্নআয়ের মানুষের মাঝে হাজ্বী রফিকের ঈদ উপহার বিতরণ ভালুকায় ইয়াবা ও হেরোইনসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার ভালুকায় কবি’দের আড্ডায় কবিতা পাঠ ও ইফতার ত্রিশালে খাদ্য নিয়ন্ত্রণ কার্যালয়ের আয়োজনে অবহিত করণসভা অনুষ্ঠিত

ত্রিশালে শিক্ষাপ্রতিষ্ঠানে সভাপতি পদে শিক্ষিত ও যোগ্য ব্যক্তিকে চায় অভিভাবক ও সচেতন মহল

  • আপডেট টাইম : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২, ৪.৩৬ এএম
  • ২৩০ বার পাঠিত

মোহাম্মদ সেলিম,ত্রিশাল থেকেঃ-ময়মনসিংহের ত্রিশাল উপজেলার সদর ত্রিশাল ইউনিয়নে অবস্থিত বাগান ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

গত মঙ্গলবার সকাল ১০ টা থেকে বিকেল চারটা পর্যন্ত গোপন ব্যালট পেপারের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের মধ্য দিয়ে নির্বাচন সমাপ্ত হয়। নির্বাচনে ভোটাররা তাদের ভোট প্রয়োগ করে চারজন প্রার্থীকে বিজয়ী করে ।
সাধারণ সদস্য পদে পাঁচ জন প্রার্থী ভোটে লড়লেও নিয়ম অনুযায়ী চার জন প্রার্থী বেশি ভোট পেয়ে জয় লাভ করেন।
তারা হলেন আব্দুর রশিদ, আসাদুল হক, মোহাম্মদ বাসির, ও মাহাবুবুর হক খোকন।
জানা গেছে , চার প্রার্থীর মধ্যে থেকে একজনকে সভাপতি মনোনীত করা হবে। ইতিমধ্যেই সভাপতি হওয়ার জন্য প্রার্থীরা বিভিন্ন স্থানে তদবির দৌড়ঝাপ শুরু করেছেন। স্থানীয় এলাকাবাসী মনে করেন শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটি পরিচালনা করতে হলে শিক্ষিত লোকের দরকার ।
এই গুরুত্বপূর্ণ পদে শিক্ষিত লোক না আসলে লেখাপড়া এবং শিক্ষা প্রতিষ্ঠান ধ্বংসের মুখে চলে যাবে । শিক্ষার পরিবেশ ও লেখাপড়ার মানোন্নয়নে বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও সচেতন মহল শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে যাচাই-বাছাই করে শিক্ষিত লোক ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত করলে আগামীতে শিক্ষার মান আরো অগ্রগতি হবে এমনটাই প্রত্যাশা করছেন তারা।
স্থানীয় সচেতন মহল জানান , শিক্ষা প্রতিষ্ঠানে অনেকেই সর্বোচ্চ ডিগ্রি অর্জন করে চাকরিতে যোগদান করেন। সেই শিক্ষকদের পরিচালনার ক্ষেত্রে ম্যানেজিং কমিটির সভাপতি যিনি দায়িত্ব পালন করবেন তাকে অবশ্যই শিক্ষিত, যোগ্য এবং সৎ হতে হবে এমনটাই মনে করছেন তারা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইবনে খালেদ জানান , স্কুলের শিক্ষার্থীরা দীর্ঘ দিন যাবত অনেক কষ্ট করে লেখাপড়া করে যাচ্ছে। শিক্ষার মানোন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বিদ্যালয়ে একটি চারতলা ভবন করে দিয়েছেন।
এই শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পেয়ে শিক্ষার্থী অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকরা আজ আনন্দিত। বিদ্যালয় পরিচালনায়, বিদ্যালয়ের উন্নয়নে আমরা চাই একজন যোগ্য, শিক্ষিত শিক্ষানুরাগী ও সমাজসেবক ব্যক্তি সভাপতির দায়িত্বে আসুক।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs