রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ভালুকায় কলেজ পড়ুয়া ছেলের হাতে শিক্ষক বাবা খুন ভালুকায় ড্রাইভার ও পথচারীদের মাঝে খাবার স্যালাইন বিতরণ ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা ভালুকায় টাকার বিনিময়ে ইউনিয়ন তাঁতী লীগের কমিটি দেওয়ার অভিযোগ ভালুকায় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি প্রার্থী সাদিকের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালিত ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন জেলায় শ্রেষ্ঠ ওসি ভালুকা মডেল থানার ওসি”শাহ্ কামাল আকন্দ” ভালুকা উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৯ ভাইস চেঃ পদে ১২ প্রার্থী মাঠে ভালুকায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের তৎপরতায় অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ভালুকায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ধোধন

ভালুকায় শাবাব ফেব্রিক্সে বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২, ৮.০১ পিএম
  • ১৭৩ বার পাঠিত

ষ্টাফ রিপোর্টারঃ- ময়মনসিংহের ভালুকা উপজেলার হাজির বাজার এলাকায় অবস্থিত শাবাব ফেব্রিক্স লিমিটেডে বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ দেখা দেয়। বৃহস্পতিবার (০৮সেপ্টেম্বর) বিকেলে শ্রমিকরা ফ্যাক্টরী থেকে বের হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের চেষ্টা চালান। খবর পেয়ে শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বেতনের বিষয়ে আশ্বাস দিলে তারা শান্ত হন।

শ্রমিক সূত্রে জানা যায়, ওই ফ্যাক্টরীতে তারা ৮৫০ নারী ও পুরুষ কর্মরত আছেন। ফ্যাক্টরী কর্তৃপক্ষ প্রতিমাসের বেতন ঠিক সময়ে পরিশোধ করেনি। কোন মাসের বেতন ১৫ তারিখে কোন মাসে ২০ তারিখে এমনকি ২৫ তারিখে ও তাদেরকে বেতন দেয়া হয়। গত জুন মাসের বেতন পেয়েছেন তারা আগস্টের ২৫ তারিখ। প্রতি মাসের ৫ থেকে ১০ তারিখের ভেতর বেতন দেয়ার কথা থাকলেও ফ্যাক্টরী কর্তৃপক্ষ কোন মাসেই ঠিক সময়ে বেতন পরিশোধ করেননি। এতে দ্রব্যমূল্যের বাজার বাসা ভাড়া ও দোকানের বকেয়া পরিশোধে চরম দুর্ভোগে পরতে হয়। শ্রমিকরা জানান, জুলাই মাসের বেতনের জন্য ইতোমধ্যে বেশ কয়েকটি তারিখ করা হয়েছে। কিন্তু সেপ্টেম্বর মাসের ৮ তারিখ চলে গেলেও তারা গত জুলাই মাসের বেতন পাচ্ছেন না। ফলে নিরুপায় হয়ে তারা আন্দোলনে নেমেছেন।
ফ্যাক্টরীর অ্যাডমিন ম্যানেজার ফাহিম হাসানের মোবাইল নম্বরে কথা বলতে চাইলে তিনি ফোনটি রিসিভ করে সাংবাদিক পরিচয় জেনে, পরে কথা বলবেন বলে ফোনটি রেখে দেন।
শিল্পপুলিশ-৫ ময়মনসিংহ জোন এর এএসপি কাজী সাইদুর রহমান জানান, বকেয়া বেতনের দাবিতে শাবাব ফ্যাক্টরীতে শ্রমিকদের মাঝে অসন্তোষ দেখা দিলে তারা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের শান্ত করেন। মালিক পক্ষের লোকজন ঢাকা থেকে আসছেন, তাদের সাথে কথা বলে সমস্যার সমাধান করা সম্ভব হবে বলে তিনি বলেন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs