বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন
শিরোনাম :

হাতিয়ায় ট্রলারডুবি নিহত ২ নিখোঁজ ২

  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২, ২.৪০ পিএম
  • ১৭৫ বার পাঠিত

জিএম ইব্রাহীম,হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধিঃ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপ ইউনিয়নের পাশ্বর্ববর্তী বঙ্গোপসাগরের উপকূলে ধমারচর এলাকায় মাছ ধরার ট্রলার ‘এম বি সিরাজ’ ডুবে গেছে। এতে ট্রলারে থাকা ১৫ মাঝি মাল্লার মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে এবং দু’জন  নিখোঁজ রয়েছে। বাকি এগারো জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে।

নিহত জেলেরা হলেন- জাহাজমারা ইউনিয়নের আমতলী গ্রামের বাসিন্দা মাইন উদ্দিন একই ইউনিয়নের নতুন সুখচর গ্রামের বাসিন্দা মো.রাফুল। নিখোঁজ দুই জেলেরা হলেন,শরীফ ও বেলাল।
গত শুক্রবার সকাল ১০টার দিকে বঙ্গোপসাগরের দমারচরে এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ট্রলারে থাকা অপর ১১ জেলে জীবিত উদ্ধার হলেও ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন দুই জেলে। স্থানীয় সূত্রে জানা যায়, ১৫ জন মাঝিমাল্লা নিয়ে কয়েকদিন আগে মাছ ধরতে গভীর সমুদ্রে যায় এম বি সিরাজ নামের একটি ট্রলার। বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত মাছ ধরা শেষ করে শুক্রবার ভোরে ঘাটের উদ্দেশ্যে যাত্রা করে তারা। সকাল ১০টার দিকে তাদের ট্রলারটি নিঝুমদ্বীপের পার্শ্ববর্তী দমারচর এলাকায়  পৌঁছালে জান্ডার নিকট এলে ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। এতে ট্রলারে থাকা ১৫ জেলে সাগরে পড়ে যায়। এসময় পাশে থাকা ‘এম বি ইয়ামিন চৌধুরীর’ ট্রলারে ১১ জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। জোয়ারের আঘাতে ডুবে যাওয়া ট্রলারটি পাশের একটি চরে গিয়ে আটকা পড়লে পরে এম ভি নিশান নামে অপর একটি  ট্রলারের মাঝিমাল্লারা ক্ষতিগ্রস্থ ট্রলারের ভিতর থেকে মাইন উদ্দিন ও রাফুলের মৃতদেহ উদ্ধার করে তীরে  নিয়ে যায়।
হাতিয়া থানার পরিদর্শক (তদন্ত) কাঞ্চন কান্তি দাশ বলেন, মাছ ধরা ট্রলার ডুবির ঘটনায় দুই জেলের মৃত্যু হয়েছে। এখনো নিখোঁজ হয়েছেন আরো দুই জেলে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs