বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১১:১৫ অপরাহ্ন
শিরোনাম :

ত্রিশালে সাবেক এমপি মরহুম আব্দুল খালেক স্বরনে দোয় ও আলোচনা সভা

  • আপডেট টাইম : বুধবার, ১৭ আগস্ট, ২০২২, ১.৪৮ পিএম
  • ২৬৩ বার পাঠিত

মোহাম্মদ সেলিম,ত্রিশাল থেকেঃ- ময়মনসিংহের ত্রিশালে প্রয়াত সাবেক সংসদ সদস্য আব্দুল খালেকের ১০ম মৃত্যুবার্ষিকী আজ বুধবার তার নিজ বাসভবনে অনুষ্ঠিত হয়েছে। তিনি জাতীয়তাবাদী দল বিএনপির সাবেক সংসদ সদস্য ও ত্রিশাল উপজেলা পরিষদের ২বারের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের পৌরশহরস্থ দরিরামপুরের নিজ বাসভবনে সকালে কোরআনখানি, বাদ জহুর আলোচনা সভা দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়েছে।
উক্ত অনুষ্ঠানে সকল স্বজন, রাজনীতিবিদ ও উপস্থিত শুভাকাংঙ্খিদেরকে মরহুমের আত্বার মাগফেরাত কামনায় পরিবারের পক্ষে মরহুমের বড় ছেলে আনোয়ার শাহদাৎ অনুরোধ করেন।
আব্দুল খালেক এমপির রাজনৈতিক জীবন
ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়নে জন্মগ্রহন করেন।

জীবনের শুরুতেই স্কুল শিক্ষকতার মতো রাজনীতিতে মানবতার সেবক হিসেবে নিজেকে জড়ান, তিনি ধীরে ধীরে চলনে বলনে ত্রিশাল উপজেলার প্রতিটা গ্রামের মানুষের হৃদয়ে ঠাঁই করে নেন। রাজনৈতিক জীবনের শুরুতেই তিনি মানুষের ভালবাসায় প্রথমে বালিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন ১৯৮৩ সালে।
১৯৮৫ সালে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় এক প্রার্থী কে পরাজিত করে ভোটে বিপুল প্রথম বারের মতো উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।
পরবর্তী স্বৈরাচার বিরোধী আন্দোলনের পর দেশে প্রথমবারের মতো নির্বাচনে ময়মনসিংহ -৭ (ত্রিশাল) আসন থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বি এন পি থেকে। পুনরায় ২০০৯ সালে পুনরায় ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন এবং দায়িত্ব পালন কালীন সময়ে ২০১২ সালের ১৭ই আগষ্ট ত্রিশালবাসী কে কাদিয়ে চিরদিনের জন্য বিদায় নেন ।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs