শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
ভালুকা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজ্বী রফিকের কর্মী সভা অনুষ্ঠিত ভালুকায় শিয়াল তাড়াতে গিয়ে স্কুল ছাত্রীর মৃত্যু সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো অনুযায়ী বেতন ভাতার দাবীতে ভালুকায় শ্রমিকদের বিক্ষোভ ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ ময়মনসিংহের যুব মহিলা লীগের নেত্রী রানী’র সাইবার মামলার রহস্য ফাঁস ভালুকায় ডিবির হাতে হেরোইনসহ আটক-৩ ভালুকায় বিশ্ব মা দিবস উদযাপন ভালুকায় ডায়মন্ড লাইফ ইন্সুইরেন্সে মৃত্যু দাবী চেক বিতরণ ও আলোচনা সভা ভালুকা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন যারা ভালুকায় পরকিয়া সন্দেহে স্ত্রীকে গলা কেটে হত্যা করেছে স্বামী

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি মুখে হাসি নেই হাতিয়ার জেলেদের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ১০.৫১ এএম
  • ২০৬ বার পাঠিত

জিএম ইব্রাহীম, হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধিঃ জীবনের ঝুঁকি নিয়ে সাগর থেকে মাছ ধরে এসে দেখে মাছের দাম আর ডিজেলের মূল্য সমান সমান। জ্বালানি তেলের দাম বাড়ার সাথে সাথে এর প্রভাব পড়েছে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় জেলে পল্লীতে। ট্রলার নিয়ে নদীতে মাছ শিকারে  যাচ্ছেন না অনেকে। হতাশা হয়ে অলস সময় পার করছেন  ঘাটে বসেই।এতে ক্ষতির আশংকা করছেন ব্যবসায়ীরা।একদিকে  সাগরে মাছের সংকট অপরদিকে জ্বালানি তেলের দাম বাড়ায় বিপাকে পড়েছে হাতিয়ার প্রায় ৮০ হাজার জেলে। খরচ উঠাতে না পেরে মাছ শিকার বন্ধ রেখেছেন অনেকে। ডিজেলের  মূল্য বৃদ্ধির সঙ্গে সঙ্গে দাম বেড়েছে বরফের ও । সরজমিন ঘুরে দেখা যায়, হাতিয়ার বিভিন্ন বাজারে আগে প্রতি লিটার ডিজেলের মূল্য ছিল ৮৩ টাকা যাহা বর্তমানে ১২০ টাকা দামে বিক্রি হচ্ছে। চরচেঙ্গা ঘাটের এম ভি মেহজাবিন ট্রলারের মাঝি মোঃ হানিফ বলেন আগে একখন্ড বরফ ক্রয় ছিল  এক’শত থেকে ১শত পঞ্চাশ  টাকা। ডিজেলের মূল্য  বাড়াতে  বর্তমানে দেড়’শ  থেকে দু’শত টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। একই ঘাটের  ইলিশ মাছ ব্যবসায়ী আবদুল মান্নান এ প্রতিনিধিকে জানান, যে পরিমান মাছ পাওয়া যাচ্ছে বিক্রি শেষে  হিসাব করে দেখা যায়  সে পরিমান অর্থ না হওয়ায় তেলের মূল্যের সাথে মিল পাচ্ছেন না ব্যবসায়ীরা।এ বিষয়ে উপজেলা মেরিন ফিশারিজ অফিসার মোঃ আশারুল ইসলাম এ প্রতিনিধিকে জানান নির্ধারিত মূল্যের চেয়ে  অধিক মূল্যে তেল বিক্রি হওয়ায় নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় বাজার নিয়ন্ত্রণে রাখার চেষ্টা অব্যহত রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম হোসেন এর সাথে মুটো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন জেলেদের জন্য তেলের মূল্য বৃদ্ধির কারণে সরকারের চিন্তা ভাবনা রয়েছে। সুযোগ সুবিধা পেলে আমরা তাদের কাছে পৌঁছে দেব এবং সরকার বিভিন্ন সময়ে প্রান্তিক জেলেদেরকে চাল ও জাল সহ অনেক সহায়তা প্রদান করে থাকে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs