শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

ভালুকায় কৃষকের তিন’শ কলাগাছের চারা উপড়ে ফেলার অভিযোগ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ১০.৫২ এএম
  • ১৬৬ বার পাঠিত

বিশেষ প্রতিনিধি:- ময়মনসিংহের ভালুকায় পূর্ববিরোধের জের হিসেবে প্রতিপক্ষের বিরুদ্ধে এক কৃষকের সদ্যরোপনকৃত প্রায় তিন শতাধিক কলাগাছের চারা উপড়ে ফেলার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে রোববার রাতে উপজেলার আঙ্গারগাড়া গ্রামে। এ ঘটনায় মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে জানা যায়, উপজেলার আঙ্গারগাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে মো: জবান আলীর সাথে প্রতিবেশি মৃত মফিজ উদ্দিনের ছেলে হাফিজ উদ্দিনের ৩৫ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এ নিয়ে বেশ কয়েকবার বিচার সালিশও হয়েছে। এরই জের হিসেবে ১৫ মে রোববার রাতে ওই জমিতে জবান আলীর সদ্যরোপনকৃত প্রায় তিন শতাধিক গলাগাছের চারা প্রতিপক্ষ হাফিজ উদ্দিন ও তার লোকজন উপড়ে ফেলেন।
ক্ষতিগ্রস্ত কৃষক জবান আলী জানান, ˆপত্রিক সূত্রে পাওয়া চাঁনপুর মৌজার ১১৭ নম্বর দাগে ৩৫ শতাংশ জমিতে তিনি এক মাস আগে সাড়ে তিন’শ কলাগাছের চারা রোপন করেন। চারাগুলো বড় হতে শুরু করেছে। ঘটঁনার রাতে তিনি বাজার থেকে বাড়ি যাওয়ার সময় দেখতে পান প্রতিপক্ষ হাফিজ উদ্দিন ও তার লোকজন কলাবাগানের প্রায় তিন শতাধিক চারা উপড়ে ফেলে। এ সময় তার ডাকে আশপাশের লোকজন আসতে শুরু করলে প্রতিপক্ষরা তারা পালিয়ে যায়। এতে তার প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত জবান আলী বাদি হয়ে প্রতিপক্ষ হাফিজ উদ্দিন, আবুল কালাম, রফিকুল ইসলাম, মো: আসাদ, কমলা খাতুন, জরিনা খাতুন ও হামিদা খতুনসহ অজ্ঞাত ২/৩ জনের নামে মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এ ব্যাপারে কথা বলার জন্য অভিযুক্ত আসাদের মোবাইল নম্বরে একাধিকবার চেষ্টা করলেও ফোনটি বন্ধ থাকায় তার বক্তব্য দেয়া সম্ভব হয়নি।
ভালুকা মডেল থানার এসআই আবুল কালাম আজাদ জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক আইনী ব্যবস্থা নেয়া হবে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs