শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১০ অপরাহ্ন
শিরোনাম :
ভালুকায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ধোধন ভালুকায় বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু ত্রিশালে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ ভালুকায় প্রাইভেটকারের ভিতরে ধর্ষণের ঘটনায় আটক ১ তিন বছর ধরে কাগজের নিচে বসবাস ভয়ে স্ত্রী সন্তান নিয়ে ঘর ছাড়া ময়মনসিংহ শিল্প এলাকায় শ্রমিকের শতভাগ বেতন ও ভাতা নিশ্চিত করা হয়েছে! …পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান  ভালুকায় ১ লাখ নিম্নআয়ের মানুষের মাঝে হাজ্বী রফিকের ঈদ উপহার বিতরণ ভালুকায় ইয়াবা ও হেরোইনসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার ভালুকায় কবি’দের আড্ডায় কবিতা পাঠ ও ইফতার ত্রিশালে খাদ্য নিয়ন্ত্রণ কার্যালয়ের আয়োজনে অবহিত করণসভা অনুষ্ঠিত

ভালুকায় মহাসড়ক দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ অটোরিকশা প্রকট যানজট: পথচারিদের ভোগান্তি চরমে দেখার কেউ নেই

  • আপডেট টাইম : বুধবার, ২ মার্চ, ২০২২, ১১.৪৪ এএম
  • ১৯৫ বার পাঠিত

বিশেষ প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় নিয়ম নীতির তোয়াক্কা না করেই অবৈধ যান ব্যাটারি চালিত অটোরিকশা ও ভ্যান ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রতিদিন দাপটের সাথেই চলছে। এসব যানবাহন মহাসড়কে দাপিয়ে চললেও তা বন্ধের নেই কোন কার্যকরি উদ্যোগ। হাইওয়ে পুলিশ এবং ট্রাফিক পুলিশ মাঝে মধ্যে উদ্যোগ নিলেও তা অভিযান চলাকালীন সময় পর্যন্ত বন্ধ থাকে। তবে অভিযান শেষ হলেই পূণরায় মহাসড়ক দখলে থাকে ওইসব যানে। হাইওয়ে পুলিশের দাবী তারা অভিযান চালিয়ে অটোরিকশা আটক করে মামলা দিচ্ছেন। তবুও থামছে না এসব অবৈধ যান মহাসড়কে এসব তিন চাকার যান চলায় বাসস্ট্যান্ড গুলোতে যানজট লেগেই থাকে। পাঁচরাস্তা মোড়, উপজেলা পরিষদ রোডে যানজট নিত্য নৈমিত্তিক ঘটনা। এসব রোডে পথচারীদের পথ চলা কঠিন হয়ে উঠেছে। এতে হরহামেশাই ছোট খাটো দূর্ঘটনা ঘটছে। সচেতন সমাজের দাবী ব্যাটারি চালিত অটোরিকশার ব্যাটারী চার্জ দিতে বিদ্যুতের অবৈধ ব্যবহারও বেড়ে গেছে। যার ফলে অবৈধ বিদ্যুত সংযোগের ফলে সরকার রাজস্ব হারাচ্ছে। আবার এসব সংযোগ থেকে অগিśকান্ডের মতো ঘটনাও ঘটছে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, ঢাকা ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলায় ব্যাটারি চালিত অবৈধ রিকশা-অটোরিকশা ও ভ্যান মহাসড়কে নির্বিঘেś চলাচল করছে। সড়কে এসব রিকশা-অটোরিকশাগুলো জটলা করে মহাসড়ক দখলে রাখে। এতে ভালুকা বাসস্ট্যান্ড, সিডষ্টোর বাসস্ট্যান্ড ও মাষ্টারবাড়ী বাসস্ট্যান্ডে সব সময় যানজট লেগেই থাকে। পুলিশের সামনেই এসব তিন চাকার যান চলছে এবং দীর্ঘক্ষণ বাসস্ট্যান্ডগুলোতে যাত্রীর জন্য অপেক্ষা করে। আর তাই যানবাহন ও পথচারীদের পথ চলতে অসুবিধার সম্মুখীন হতে হয়।
পথচারী সাইফুল ইসলাম জানান, এসব অবৈধ যান বাহনের জন্য রাস্তায় চলাচল করা দুষ্কর হয়ে উঠেছে। মহাসড়ক সংযোগ থেকে পাঁচরাস্তা পর্যন্ত সব সময় যানজট লেগেই থাকে। যানজট নিরসনে পদক্ষেপ নেওয়া দরকার।
ব্যাটারি চালিত রিকশা চালক আব্দুর রাľাক জানান, সকাল হলেই রিকশা নিয়ে বের হই। আমি অন্য কোন কাজ করতে পারি না। আমাকে রিকশা চালিয়ে সংসার চালাতে হয়। ব্যাটারি চালিত রিকশা মহাসড়কে চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও পেটের তাগিদে তার বের হতে হয়। তিনি আরো জানান, মহাসড়কে রিকশা চালানো সমস্যা, হাইওয়ে পুলিশ রিকশা আটক করে মামলা দিয়ে দেন। এতে অনেক ঝামেলায় পোহাতে হয়। ভরাডোবা হাইওয়ে থানার পরিদর্শক মোঃ আলী হোসেন (পিপিএম) বলেন, অবৈধ সকল যানবাহনের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান চলছে। এসব যানবাহনের বিরুদ্ধে মটরযান আইনে মামলা দেয়া হচ্ছে। এসব যানবাহন বন্ধে সারাদেশে আমাদের মিটিং হয়েছে। খুব শীঘ্রই মাইকিং করে চালকদের সচেতন এবং অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান চালানো হবে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs