বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১১:২০ অপরাহ্ন
শিরোনাম :

মঠবাড়িয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘরসহ ৭টি দোকান ভস্মিভূত: ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি

  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২, ২.৪৩ পিএম
  • ১৮২ বার পাঠিত

শাকিল আহমেদ,পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরের মঠবাড়িয়ার পৌর শহরের সদর রোডে শুক্রবার ভোর রাতে এক ভয়াবহ অগ্নিকান্ডে দুইটি বসতঘর সহ ৭টি দোকান সম্পূর্ণভাবে ভস্মিভূত হয়েছে। এতে ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়িরা দাবী করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত চারটা দিকে একটি ফলের দোকন থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনের লেলিহান শিখা মূহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে বাবুল লাইব্রেরী এন্ড অফসেট প্রেস, মদিনা হোটেল এন্ড রেস্টুরেন্ট, অশোক স্টুডিও, নারায়ন জুয়েলার্সসহ ৭টি দোকান ও দুইটি বসত ঘর সম্পূর্ণ ভস্মিভূত হয়। খবর পেয়ে মঠবাড়িয়া, ভান্ডারিয়া ও বামনা উপজেলার দমকল বাহিনী, থানা পুলিশ ও স্থানীয় লোকজন প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে স্থানীয়দের অভিযোগ মঠবাড়িয়া দমকল বাহিনী ঘটনাস্থলে আসতে সময়ক্ষেপণ করেন। মঠবাড়িয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মোঃ সোহেল আহমেদ, অভিযোগ অস্বীকার করে বলেন, খবর পাওয়ার সাথে সাথেই ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের আনার চেষ্টা করি এবং প্রায় দুই ঘণ্টারও বেশি সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তিনি আরো জানান, যে কোন একটি দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহা. নূরুল ইসলাম বাদল বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়র সার্ভিস কর্মী ও স্থানীয়দের সাথে আগুন নিয়ন্ত্রনে আনতে পুলিশ সহায়তা করেছে । এদিকে স্থানীয় সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব ডাঃ রুস্তম আলী ফরাজী, পিরোজপুরের জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মাহারাজ, পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার সাইদুর রহমান, উপজেলা নির্বাহি অফিসার ঊর্মি ভৌমিক, মঠবাড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম ও মঠবাড়িয়ার সহকারী কমিশনার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন।
এসময় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের জেলা পরিষদের পক্ষ থেকে নগদ ২০ হাজার এবং জেলা প্রশাসন ৭ হাজার ৫’শ টাকা করে আর্থিক অনুদান প্রদান করেন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs