রবিবার, ২৬ মে ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
ভালুকা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজ্বী রফিকের কর্মী সভা অনুষ্ঠিত ভালুকায় শিয়াল তাড়াতে গিয়ে স্কুল ছাত্রীর মৃত্যু সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো অনুযায়ী বেতন ভাতার দাবীতে ভালুকায় শ্রমিকদের বিক্ষোভ ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ ময়মনসিংহের যুব মহিলা লীগের নেত্রী রানী’র সাইবার মামলার রহস্য ফাঁস ভালুকায় ডিবির হাতে হেরোইনসহ আটক-৩ ভালুকায় বিশ্ব মা দিবস উদযাপন ভালুকায় ডায়মন্ড লাইফ ইন্সুইরেন্সে মৃত্যু দাবী চেক বিতরণ ও আলোচনা সভা ভালুকা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন যারা ভালুকায় পরকিয়া সন্দেহে স্ত্রীকে গলা কেটে হত্যা করেছে স্বামী

ভালুকায় শ্রমিক অসন্তোষ: মহাসড়ক অবরোধ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২, ১২.৪১ পিএম
  • ১৮৮ বার পাঠিত

বিশেষ প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে অবস্থিত গেøারী ডায়িং এন্ড টেক্সটাইল ফ্যাক্টরীতে বেতন বোনাসসহ বিভিনś দাবিতে শ্রমিক অসন্তোষ দেখা দেয়। শ্রমিকরা বুধবার (৯ ফেব্রæয়ারী) বিকেল থেকে রাত সারে ৭ টা পর্যন্ত ফ্যাক্টরীর ভেতর বিক্ষোভ কর্মসূচি পালন করেন। পরে শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে মিল কর্তৃপক্ষের সাথে কথা বলে দাবির বিষয়ে আশ্বাস দিলে শ্রমিকরা চলে যায়। কিন্তু বৃহস্পতিবার ফ্যাক্টরীর ভেতর প্রবেশে বাঁধা ও অভারটাইমের টাকা না দেয়ায় শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

আন্দোলরত শ্রমিকরা জানান, তারা ওই ফ্যাক্টরীতে ডায়িং, নিটিং ও গার্মেন্টসহ চারটি সেকশনে প্রায় ১০ হাজার নারী পুরুষ কাজ করছেন। শ্রমিকরা অভিযোগ করে বলেন, প্রতি মাসের ৭ তারিখে তাদের বেতন দেয়ার কথা কিন্তু ৯ তারিখ চলে গেলেও তাদেরকে বেতন দেয়া হয়নি। তাছাড়া, বোনাস, অভারটাইম থেকেও বঞ্চিত করা হচ্ছে। এমনকি শারীরিক সমস্যা দেখা দিলে ছুটি পাওয়া যায় না, ছুটি চাইলে গালাগাল করা হয়। এসব দাবিতে বুধবার বিকেলে মিলের ভেতর বিক্ষোভ করার পর বৃহস্পতিবার বেতন দেয়া হয়। তবে সকালে কর্মস্থলে গেলে আন্দোলন করার অভিযোগে তাদেরকে ফ্যাক্টরীর ভেতর প্রবেশ করতে দেয়া হয়নি। তাই তারা সকাল সাড়ে ১০ টায় থানামোড় এলাকায় প্রায় পৌনে এক ঘন্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন। এ সময় মহাসড়কের দুই পাশে দূরপাল্লার শত শত যাত্রীবাহি বাস ও অন্যান্য যানবাহন আটকা পড়ে দীর্ঘ যানযটের সৃষ্টি হয়। খবর পেয়ে শিল্পপুলিশ ও ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মিল কর্তৃপক্ষের সাথে কথা বলে শ্রমিকদের দাবির বিষয়ে আশ্বাস দেয়া হলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।
ময়মনসিংহ শিল্প জোন-৫ (ভালুকা অঞ্চল) এর অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) জাহাঙ্গীর আলম জানান, অভারটাইমের জন্য গেøারী ফ্যাক্টরীর শ্রমিকরা মহাসড়ক কিছুক্ষণ অবরোধ করেছিলো। পরে তাদের দাবির বিষয়টি ফ্যাক্টরী কর্তৃপক্ষ মেনে নেয়ায় অবরোধ তুলে নেয়া হয়।
ফ্যাক্টরীর জেনারেল ম্যানেজার (জিএম) প্রিতেস শাহা জানান, শ্রমিকদের বেতন দেয়া হয়েছে। তবে অভারটাইমের জন্য তারা আন্দোলনে যায়। অভারটাইমের টাকাও আজ কালের মধ্যে দিয়ে দেয়া হবে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs