সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
তিন বছর ধরে কাগজের নিচে বসবাস ভয়ে স্ত্রী সন্তান নিয়ে ঘর ছাড়া ময়মনসিংহ শিল্প এলাকায় শ্রমিকের শতভাগ বেতন ও ভাতা নিশ্চিত করা হয়েছে! …পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান  ভালুকায় ১ লাখ নিম্নআয়ের মানুষের মাঝে হাজ্বী রফিকের ঈদ উপহার বিতরণ ভালুকায় ইয়াবা ও হেরোইনসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার ভালুকায় কবি’দের আড্ডায় কবিতা পাঠ ও ইফতার ত্রিশালে খাদ্য নিয়ন্ত্রণ কার্যালয়ের আয়োজনে অবহিত করণসভা অনুষ্ঠিত ভালুকা যুবদলের ইফতার অনুষ্ঠিত ভালুকায় সাত হাজার পরিবারকে হাজ্বী রফিকের ঈদ উপহার বিতরণ ভালুকা রিপোর্টার্স ইউনিটির দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ভালুকা দলিল লেখক সমিতির শফিক সভাপতি, মনির সম্পাদক

ভালুকায় নির্বাচনী কাজে বাঁধা, হামলা ও ভাঙচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম : শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২, ১১.৩৮ এএম
  • ২৩৩ বার পাঠিত

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ভালুকায় নির্বাচনী কাজে বাঁধা, ক্যাম্প ভাঙচুর, প্রার্থীকে অবরুদ্ধ ও হুমকীর প্রদিবাদে সংবাদ সম্মেলন করেছেন উপজেলার হবিরবাড়ি ইউনিয়ন যুবলীগের সভাপতি (অব্যাহতিপ্রাপ্ত) ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম রিপন। শনিবার দুপুরে ভালুকা প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। এসব ঘটনায় মডেল থানা ও নির্বাচন অফিসে একাধিক লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (ঘোড়া প্রতীক) রেজাউল করিম রিপন তার লিখিত বক্তব্যে বলেন, ১৪ জানুয়ারী প্রতিক বরাদ্দের পর নির্বাচনী কার্যক্রম শুরু থেকে নৌকা প্রতিকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান তোফায়েল আহমেদ বাচ্চুর পক্ষে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হানিফ মোহাম্মদ নিপুনের নেতৃত্বে ডালি, হাসান, আলমগীর কবির, সামাদ মন্ডল, খোকন, রতন, কাজলসহ বহিরাগত একদল লোক আমার কর্মী-সমর্থদের নানা ধরণের হুমকী দিয়ে আসছিলেন।তাছাড়া ইতোমধ্যে ৪ টি নির্বাচনী ক্যাম্প স্থাপনে বাঁধা, ভাঙচুর ও মোটরসাইকেল ছিনিয়ে নেয়া হয়েছে। এসময় তার কর্মীদের উপর হামলার ঘটনা ঘটে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। তিনি ভোট কেন্দ্র দখল ও ভোটারদের কেন্দ্রে আসতে বাঁধা প্রদানে আশংঙ্কা করছেন। প্রার্থীর ভাই জিয়াউল হক স্বপন জানান, সংবাদ সম্মেলন করার জন্য ভালুকায় আসার পথেও শনিবার দুপুরে নৌকার লোকজন বাঁধা প্রদান করেন এবং তার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান অবরুদ্ধ করে রাখা হয়। পরে থানায় খবর দিলে এসআই মতিউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ সময় তাদেরকে হত্যাসহ বিভিনś ধরণের হুমকী প্রদান করা হয়েছে। তিনি বলেন, হবিরবাড়ি ইউনিয়নে মোট ১৯ টি কেন্দ্র রয়েছে। তার মাঝে সোনার বাংলা পাখির চালা সরকারী প্রাথমিক বিদ্যালয়, আব্দুল গনিমাষ্টার উচ্চ বিদ্যালয়, কাশর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও জামিরদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ রয়েছে। ভোটেরদিন ওই সকল ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর প্রতি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন। আগামী ৩১ জানুয়ারী ভালুকার ১১ টি ইউনিয়নে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট অনুষ্ঠিত হবে। নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী তোফায়েল অহমেদ বাচ্চু বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়। টাকা বিতরণের সময় ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম রিপন অবরুদ্ধ হয়েছিলেন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs