বুধবার, ০৮ মে ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
ভালুকায় গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার,পাষণ্ড স্বামী পলাতক আটক-৩ ভালুকায় কারখানা শ্রমিকদের মহাসড়ক অবরোধ, দুই ঘন্টা যানচলাচল বন্ধ চরম ভোগান্তিতে দূরপাল্লার যাত্রী সাধারণ ভালুকায় নাতির হাতে দাদি খুন আটক-৩ ভালুকায় জাতীয় গণমাধ্যম সপ্তাহ পালিত ভালুকায় মে দিবস উপলক্ষে মটরযান কর্মচারী শ্রমিক ইউনিয়নের র‌্যালী শিল্পবান্ধব স্মার্ট ভালুকা গড়ে তুলতে চান ————- ড. মামুদুল হাসান বৃষ্টির জন্য ভালুকায় ইস্তিসকার নামাজ আদায় ভালুকায় কলেজ পড়ুয়া ছেলের হাতে শিক্ষক বাবা খুন ভালুকায় ড্রাইভার ও পথচারীদের মাঝে খাবার স্যালাইন বিতরণ ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

ভালুকায় মাটি ফেলে সরকারী খাল ভরাটের অভিযোগ

  • আপডেট টাইম : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১, ৭.১০ এএম
  • ২০৬ বার পাঠিত

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ভালুকায় একটি প্রভাবশালী মহল কর্তৃক মাটি ফেলে সরকারী খাল ভরাট করে জমি জবর দখলের অভিযোগ উঠেছে।

এলাকাবাসীর অভিযোগ ডাকাতিয়া ইউনিয়নের সোনাখালী গ্রামের তাহের আলীর ছেলে আব্দুল আজিজ ও তার ভাতিজা আঃ মালেক মিলে মল্লিকবাড়ী-আউলিয়ারচালা সড়কের সোনাখালী অংশে জোঁকাদারা পাকা সেতুর নীচে খালের উপর মাটি ভরাট করে সরকারী জমি দখল করে নিচ্ছে। মাটি ভরাটের ফলে উইং ওয়াল মাটিচাপা পরায় সেতুটি ঝুকিপুর্ণ হয়ে পরেছে। অপরদিকে মাটিফেলে খাল ভরাট করায় বর্ষা এলে উভয় দিকের গ্রাম ও ফসলি জমিতে জলবদ্ধতা সৃষ্টি হয়ে ফসলের ক্ষতি সাধন হওয়ার আশংকা করছে এলাকাবাসী। তাছারা খাল ভরাট হওয়ার কারনে আবাদী জমিতে সেচ ব্যবস্থা ব্যহত হবে বলে এলাকার চাষীরা জানান। এ ব্যাপারে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ভালুকা আঞ্চলিক শাখার সদস্য সচিব কামরুল হাসান পাঠান কামাল জানান “ এক শ্রেণীর ভূমি ব্যবসায়ী বেশী মুনাফার লোভে জলাশয়, ফসলি জমি, খাল বিল ভরাট করে নিয়ম বর্হিভূত ভাবে সরকারী নির্দেশ অমান্য করে জমির শ্রেণী পরিবর্তণ করে চলেছে যা পরিবেশ ও জীবনযাত্রায় বিরুপ প্রতিক্রিয়া ফেলবে,ভালুকায় দখল ও ভরাট হওয়া প্রায় ৩০ টির মত খাল উদ্ধারের জন্য বাপার উদ্যোগে এলাকাবাসীর অংশ গ্রহনে মানব বন্ধন ও স্বারক লিপি প্রদান করা হয়েছে”। এ ব্যাপারে আব্দুল আজিজ জানান খালে মাটি ভরাটের কাজটি তার নয় খালের পাশে নিজস্ব জমিতে মাটি ফেলছেন তার ভাতিজা আঃ মালেক। তবে কিছু মাটি গড়িয়ে খালের জমিতে পরেছে।
এলাকাবাসীর দাবী দীর্ঘদিনের পুরানো খালটি উদ্ধার ও জলাব্ধতা নিরশনে সরকারের সংশ্লিষ্ট বিভাগ অবিলম্বে সরজমিন তদন্ত পূর্বক ব্যবস্থা নিবেন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs