বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন
শিরোনাম :

মঠবাড়িয়ায় অর্থাভাবে চিকিৎসা চলছে না কলেজ শিক্ষার্থী আঃ খালেকের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১, ৩.৪৪ এএম
  • ১৬৫ বার পাঠিত

শাকিল আহমেদ,পিরোজপুর প্রতিনিধিঃ চরম অর্থ সংকটে চিকিৎসা ছাড়াই ধুঁকে ধুঁকে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে আঃ খালেক হাওলাদার হৃদয় নামের এক কলেজ শিক্ষার্থী। জন্ম থেকেই হার্টে ছিদ্র পরবর্তীতে রক্তনালী চিকন হয়ে যাওয়ায় ২০ বছর বয়সের খালেক এখন মৃত্যুর প্রহর গুনছে। খালেক উপজেলার পশ্চিম মিঠাখালী গ্রামের ছগির হাওলাদারের জেষ্ঠ্য পুত্র। সে ২০২০ সালে ডাঃ রুস্তম আলী ফরাজী অনার্স কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। কিন্তু অসুস্থ্যতার কারণে চলতি বছর অনার্স ১ম বর্ষে ভর্তি হতে পারেনি খালেক।

খালেকের পরিবারিক সূত্রে জানাগেছে, জন্ম গতভাবে হার্টে ছিদ্র নিয়ে জন্ম গ্রহণ করে। তিন বছর বয়স পূর্ণ হলে চিকিৎসকরা অপারেশনের জন্য পরামর্শ প্রদান করেন। ব্যয় বহুল হওয়ায় তার পরিবারের পক্ষে অপারেশন করা সম্ভব হয়নি। পরবর্তীতে চিকিৎসকরা জানান, বয়স বাড়ার সাথে সাথে সে ভালো হয়ে যাবে। কিন্তু খালেকের হার্টের রোগতো ভালো হয়নি উল্টো রক্তনালীতে সমস্যা দেখা দিয়েছে।
খালেকের মা রাশেদা বেগম জানান, তার ছেলে হার্টের পাশপাশি রক্তনালীর সমস্যায় ভুগছেন। রক্ত উৎপাদনের নালীটি চিকন হওয়ায় খালেক দিন দিন অসুস্থ্য হয়ে পড়েছে। জন্মের পর থেকে খালেকের চিকিৎসা করাতে গিয়ে দোকান ও জমিজমা বিক্রি করে এখন প্রায় নিঃস্ব। খালেকের বাবা ছগির হাওলাদার জানান, গত দুই মাস ধরে তার ছেলে খুব অসুস্থ্য। এরই মধ্যে ছেলেকে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, ল্যাবএইড, ভিক্টোরিয়া হেলথ কেয়ার ও শ্যামলীর বাংলাদেশ স্পেশাইলজিষ্ট হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেছেন। চিকিৎসকরা সব ধরণের পরীক্ষা নিরিক্ষার পর খালেকের রক্তনালীর অপারেশন লাগবে বলে জানান এবং ভারতে যাওয়ার জন্য পরামর্শ দেন। কিন্তু ছগির হাওলাদার ছেলে চিকিৎসার পিছনে দোকান ও জমিজমা বিক্রি করে এখন নিঃস্ব প্রায়। বর্তমানে ছেলের চিকিৎসায় ৮/১০ লাখ টাকা খরচ করা তার পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। এছাড়া ছেলের চিন্তায় তিনি স্টোক করে নিজেই অচল অবস্থায় আছেন। খালেকের বাবা ছগির হাওলাদার তার ছেলের উন্নত চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের নিকট সাহায্য প্রার্থনা করেছেন। সাহায্য পাঠানো ঠিকানাঃ মুদারাবা সঞ্চয়ী হিসাব নং-২০৫০৪০৮০২০০০০২৫, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ মঠবাড়িয়া শাখা, পিরোজপুর।

 

 

 

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs