সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ভালুকায় ইস্তিসকার নামাজ আদায় ভালুকায় কলেজ পড়ুয়া ছেলের হাতে শিক্ষক বাবা খুন ভালুকায় ড্রাইভার ও পথচারীদের মাঝে খাবার স্যালাইন বিতরণ ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা ভালুকায় টাকার বিনিময়ে ইউনিয়ন তাঁতী লীগের কমিটি দেওয়ার অভিযোগ ভালুকায় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি প্রার্থী সাদিকের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালিত ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন জেলায় শ্রেষ্ঠ ওসি ভালুকা মডেল থানার ওসি”শাহ্ কামাল আকন্দ” ভালুকা উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৯ ভাইস চেঃ পদে ১২ প্রার্থী মাঠে ভালুকায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের তৎপরতায় অপরাধজনক কোন ঘটনা ঘটেনি

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

  • আপডেট টাইম : বুধবার, ১৯ মে, ২০২১, ৫.৫৫ এএম
  • ৩১৩ বার পাঠিত

বিজ্ঞপ্তিঃ গত ১৬মে রবিবার ভালুকা প্রতিদিন ডটকম নামীয় নিউজ পোর্টালে প্রচারিত, “ভালুকায় ঘুষের টাকা না পেয়ে ইউ.পি চেয়ারম্যানের বিরুদ্ধে বনের মামলা” শিরোনামে প্রকাশিত সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

প্রকৃত ঘটনা নিম্নরুপঃ-
ভালুকা উপজেলাধীন মেহেরাবাড়ী মৌজার সিএস/এসএ দাগ নং ১৫০ গেজেট বিজ্ঞপ্তিত বনভূমি। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও ফরেষ্ট সেটেলমেন্ট অফিসার, ময়নসিংহ এর আদালতে মিস মোকদ্দমা নং- ১০৪ (xiv) ২০০৮ মূলে উক্ত দাগে ৪১.০৬ একর বনভূমি নির্ধারন করে ২৯/০৯/২০০৮ খ্রি: তারিখে যৌথ জরিপের চূড়ান্ত নকশা অনুমোদন করা হয়েছে। উক্ত বনভূমিতে ২০০৬-০৭ সনে সামাজিক বনায়নের বন বাগান সৃজন করা হয়। পরবর্তীতে মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সিএস/এসএ ১৫০ দাগের ৪১.০৬ একর বনভূমি সংরক্ষিত বনভূমি (রিজার্ভ ফরেষ্ট) হিসেবে ঘোষনা করা হইয়াছে। কাজেই যে সমস্ত কাগজপত্রের ভিত্তিতে তাহারা উক্ত বনভূমির মালিকানা দাবী করিতেছে তাহা ভিত্তিহীন। উপরন্তু উক্ত ভূমিতে জেনারেল ম্যানেজার,টুএস গ্রুপ লিঃ এর কর্তৃক ফৌঃ কাঃ বিঃ আইনে ১৪৪ ধারা বলবৎ থাকা কালীন ১৪৪ ধারা ভঙ্গকরে উক্ত ভূমি হইতে গাছ কেটে সরকারী সম্পত্তির ক্ষতি সাধন করায় দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ভালুকা মডেল থানায় ৩১/২০৯ মামলা দায়ের করা হয়। কাজেই বিষয়োক্ত প্রচারিত সংবাদটি সম্পুর্ন ভিত্তিহীন মনগড়া,অসত্য, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত। পোর্টালে প্রচারিত সংবাদটি প্রকাশিত হওয়ায় স্থানীয় বন বিভাগের ভাবমূর্তী ক্ষুন্ন হয়েছে। উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নিবেদকঃ-
এ.কে.এম সাফেরুজ্জামান ফরেষ্টার,ক্যাম্প কর্মকর্তা মেহেরাবাড়ী ক্যাম্প, ভালুকা রেঞ্জ, ময়মনসিংহ বন বিভাগ।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs