শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
শিরোনাম :

ঈশ্বরগঞ্জে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে ৫০টি-ভুমিহীনপরিবার

  • আপডেট টাইম : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০, ৪.০৫ এএম
  • ২৫৩ বার পাঠিত

তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মাথা গোজার ঠাই পাচ্ছে পঞ্চাটি অসহায় ভুমিহীন পরিবার। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় ভূমি ও গৃহহীনদের জন্য ‘স্বপ্ননীড়’ নির্মাণ করা হচ্ছে। এতে উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর ভাগ্য বদলে যাবে। তারা পাবে মাথা গোজার ঠাঁই।

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের-২ আওতায় ৫০টি পরিবারের জন্য পুরোদমে সরকারি খাস জমিতে গৃহ নির্মাণের কাজ চলছে। অধীর আগ্রহে উপকারভোগীরা সময় পার করছেন কখন তাদের তাদের স্বপ্নের গৃহে উঠবে। আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ মুজিববর্ষে ঈশ্বরগঞ্জ উপজেলায় গৃহহীন ও ভুমিহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবাসন হিসেবে প্রদত্ত খাস জমিতে গৃহ নির্মাণের কাজ করছে ঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসন। রবিবার দুপুরে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগি ইউনিয়নের মুক্তারপুর গ্রামে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ১৩টি ঘরের নির্মাণ কাজ পরিদর্শন করেছেন। এ সময় ইউএনও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ি ঈশ্বরগঞ্জে ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ কাজ চলছে। আগামী ১৫ জানুয়ারির মধ্যে কাজ সম্পন্ন করে হস্তান্তর করা হবে।
তিনি আরো জানান, উপকারভোগীদেরকে ২ শতাংশ জমি দিয়ে ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি আধাপাকা ঘরের নির্মাণ ব্যয় ১ লাখ ২০ হাজার টাকা। সবগুলো বাড়ি সরকারনির্ধারিত একই নকশায় হচ্ছে। রান্নাঘর, সংযুক্ত টয়লেটসহ অন্যান্য সুবিধা থাকছে এসব বাড়িতে। যাদের নামে এই ঘর বরাদ্ধ হয়েছে এই সকল ভুমিহীন ও গৃহহীনরা সরকারের বরাদ্দ এই বসতঘর পেতে খুবই আনন্দিত।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

আরো পড়ুন.....

greenaronno.com

themes052459
© All rights reserved © 2018 মুক্তকণ্ঠ
Theme Download From Bangla Webs